সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
আর্ন এন্ড লিভ এর আয়োজনে মাছধরা নৌকা ও ফুড প্যাক বিতরণ

আর্ন এন্ড লিভ এর আয়োজনে মাছধরা নৌকা ও ফুড প্যাক বিতরণ

আল আমিন কয়রা থেকেঃ

খুলনার কয়রা উপজেলায় বিশ্ব প্রতিবন্ধী দিবসে (মানুষের প্রত্যয়ের প্রতীক) আর্ন এন্ড লিভ স্বাবলম্বী প্রজেক্ট এর মাধ্যমে অসহায় পরিবারের মাঝে মাছ ধরার নৌকা এবং ফুড প্যাক বিতরণ করা হয়েছে।

আর্ন এন্ড লিভের খুলনা টিম শাখার আয়োজনে আজকে বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে কয়রা উপজেলায় যুক্তরাজ্য ভিত্তিক প্রতিষ্ঠান আর্ন এন্ড লিভ এর চেয়ারপার্সন ফরিদা ইয়াসমিন জেসি ও তার স্বামী ফারুক আহমেদ রনি ও ফ্রেন্ডস অফ আর্ন এন্ড লিভ ও পরিবারের সদস্যদের নিয়ে প্রতিষ্ঠান টি প্রতিবন্ধী ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কাজ পরিচালনা করে যাচ্ছে।

 

বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের কল্যাণকে আরও গতিশীল করে তোলার লক্ষ্যে ৩রা ডিসেম্বর (রবিবার), ২০২৩ তারিখে সকাল ১১:০০ঘটিকায় কয়রা উপজেলা পরিষদ হল রুমে আর্ন এন্ড লিভ এর প্রতিষ্ঠাতা পরিচালক ও সার্বিক ব্যবস্থাপনায় ফরিদা ইয়াসমিন জেসি দুই জন অসহায় পরিবারকে আর্থিক স্বচ্ছলতার জন্য উত্তর বেদকাশী ইউনিয়নের কাটমার চর নিবাসী আজিজার রহমান ( ৪৫) কে ১ টি মাছ ধরার নৌকা ও বাগালী ইউনিয়নের বামিয়া গ্ৰামের আফিরন নেছা ( ৭০) একজন অসহায় মাকে ফুড প্যাক প্রদান করেন এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম বিশেষ অতিথি ছিলেন উত্তর বেদকাশী ইউনিয়নের চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম বলেন এমন কার্যক্রমকে আমি কয়রা উপজেলা পরিষদের পক্ষ থেকে স্বাগত জানাই। এইসব সামাজিক কাজ মানুষের কল্যাণের জন্য করার আহবান জানাই, কারন আমাদের এই অঞ্চলের মানুষ অত্যন্ত দরিদ্র ও অসহায় তাই আমাদের কে বেশি বেশি সাহায্য সহয়তা মূলক কাজ করতে হবে। অসহায় মানুষের কল্যাণে কাজ করতে হবে। যার যার নিজ অবস্থান থেকে গরীব অসহায়, দুস্থদের পাশে দাঁড়াতে হবে।

প্রতিবন্ধীরা সমাজের একটি অংশ তারা সমাজের বোঝা নয়। তাদেরকে বাদ দিয়ে সমাজকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই প্রতিবন্ধীদের অবহেলা না করে আমাদের সবার উচিত তাদের পাশে দাঁড়ানো। যারা প্রবাসে থেকেও দেশের মানুষের জন্য কাজ করছেন তাদেরকে আমি স্যালুট জানাই। আমরা চাই সমাজের পিছিয়ে পড়া মানুষগুলো সামনে নিয়ে আসতে। ” সরকার এর পাশাপাশি এরকম স্বেচ্ছাসেবী সংগঠন কে আরো গতিশীল হতে হবে। এই মহৎ কাজের জন্য যুক্তরাজ্য প্রবাসী ফরিদা ইয়াসমিন জেসি কে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড